রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

‘নতুন এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে’

‘নতুন এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে’

স্বদেশ ডেস্ক:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, চরাঞ্চলসহ যে সব এলাকায় প্রাথমিক বিদ্যালয় নেই সেসব এলাকায় নতুন করে এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে। ‘বিদ্যালয় স্থাপন’ প্রকল্পের আওতায় এ সব বিদ্যালয় স্থাপন করা হবে।

আজ বৃহস্পতিবার কুড়িগ্রামের ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ সব কথা বলেন।

মো. জাকির হোসেন বলেন, ‘এই কলেজের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে আসতে পেরে আমি খুশি। এই কলেজের আয়োজক কমিটি, কলেজের শিক্ষক, অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের শুভকামনা জানাচ্ছি। আমরা যে যেখানেই থাকি শেকড়কে যেন ভুলে না যাই।’

অনুষ্ঠানের শুরুতে তিনি কলেজটির ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করেন। এ সময় বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পূর্তি অনুষ্ঠানের আহ্বায়ক ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, সদস্য সচিব ও জসিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী প্রমুখ।

১৯৭৩ সালের ২৭ এপ্রিল কলেজটি প্রতিষ্ঠিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877